চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আরেক দফা বাড়ল স্বর্ণের দাম

একমাসের ব্যবধানে আবারও বাড়ল স্বর্ণের দাম। এবার প্রতি ভরি স্বর্ণে সর্বোচ্চ ১,১৬৬ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞাপন

বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সোমবার প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তি অনুসারে আজ থেকে স্বর্ণের নতুন দাম কার্যকর হচ্ছে।

বিজ্ঞপ্তিতে বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়াল জানান, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বৃদ্ধি পাওয়ায় দেশের বাজারেও বাড়ানো হয়েছে। তিনি বলেন, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের মূল্যের ধারা অব্যাহত থাকায় ও স্থানীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের মূল্য বৃদ্ধি পাওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাজুসের কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুসারে নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশের সব জুয়েলারি ব্যবসায়ীকে পরবর্তী সিদ্ধান্ত না জানানাে পর্যন্ত নতুন মূল্যে স্বর্ণ ও রুপার গহনা বিক্রির জন্য অনুরোধ জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞাপন

নতুন দাম অনুযায়ী, ২২, ২১ ও ১৮ ক্যারেটের স্বর্ণে ভরি প্রতি ১,৬৬৬ টাকা বেড়েছে। তবে সনাতন পদ্ধতির স্বর্ণ এবং রুপার দাম আগের মতোই রয়েছে।

নতুন নির্ধারিত মূল্যে প্রতি ভরি (১ ভরি = ১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ধরা হয়েছে ৫০ হাজার ১৫৫ টাকা। এরপর ২১ ক্যারেট ৪৭ হাজার ৮২২ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণের দাম ৪২ হাজার ৮০৭ টাকা ঠিক করা হয়েছে।

প্রতি ভরি সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ২৭ হাজার ৫৮৫ টাকাতেই অপরিবর্তিত রয়েছে। প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দামও রয়েছে আগের মতোই ১০৫০ টাকা।স্বর্ণের দাম বাড়ল

সারাদেশের স্বর্ণের দোকানগুলোতে সোমবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ ৪৮ হাজার ৯৮৮ টাকায়, ২১ ক্যারেট ৪৬ হাজার ৬৫৬ টাকা ও ১৮ ক্যারেট ৪১ হাজার ৬৪০ টাকায় বিক্রি হয়েছে। প্রতি ভরি সনাতন পদ্ধতির স্বর্ণ বিক্রি হয়েছে ২৭ হাজার ৫৮৫ টাকায়। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপা (ক্যাডমিয়াম) এক হাজার ৫০ টাকায় বিক্রি হয়েছে।

এর আগে গত ২ জানুয়ারি প্রতি ভরি স্বর্ণে সর্বোচ্চ ১,৫১৬ টাকা পর্যন্ত বাড়িয়েছিল বাজুস।