চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘আমার জীবনের অনেক প্রথমের সঙ্গে চ্যানেল আই জড়িত’

‘কোটি প্রাণে মিশে, আমরা এখন ২০-এ’-এই স্লোগানকে সামনে রেখে ১ অক্টোবর চ্যানেল আই পা রাখছে বিশ বছরে। শতভাগ পেশাদারিত্ব, সৃজনশীলতা ও তারুণ্যের জয়গান গেয়ে ১৯ বছর পার করার এই অধ্যায়। যে চ্যানেল নিয়ে প্রত্যাশা ও প্রাপ্তির জায়গা নিয়ে কথা বলেছেন অনেক গুণীজন।

বিজ্ঞাপন

চ্যানেল আইয়ের কুড়ি বছরের পদযাত্রায় কথা বলেছেন এ সময়ের তুমুল জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

নিজের অভিনয় জীবনের অনেক প্রথমের সাথে চ্যানেল আই নামটি জড়িয়ে আছে জানিয়ে চ্যানেল আই অনলাইনকে জয়া আহসান বলেন, আমার অভিনয় জীবনের শুরুটাই চ্যানেল আই দিয়ে। আমার প্রথম নাটকে অভিনয় করাও চ্যানেল আইয়ের জন্য। সেই নাটক করেই আমি আমার ক্যারিয়ার শুরু করেছিলাম। সেই নাটক করেই অ্যাওয়ার্ড-এর জন্য প্রথম নমিনেশন পেয়েছিলাম সেটাও চ্যানেল আইয়ের জন্য। আমার জীবনের প্রথম সিনেমা, সেটাও চ্যানেল আইয়ের। আমার জীবনের অনেক প্রথমের সাথেই চ্যানেল আই জড়িয়ে আছে।

চ্যানেল আইকে নিজের ঘরের মতো মনে করেন জানিয়ে ‘ডুবসাঁতার’ খ্যাত এই অভিনেত্রী বলেন, চ্যানেল আইকে এখন আর আমার একটা চ্যানেল মনে হয় না, এটি আমার একটা পরিবার, আমার ঘরবাড়ির মতো মনে হয়। হয়তো এখন আমি খুব কম কাজ করি, সেই জায়গা থেকে নাটকও কম করা হয়। কিন্তু চ্যানেল আই সব সময় আমার পরিবার, আমার আত্মার সম্পর্ক। চ্যানেল আইয়ের জন্য সব সময় আমার পক্ষ থেকে অনেক অনেক শুভ কামনা। আশা করি আমি যতোদিন কাজ করবো চ্যানেল আই অন্য সবার মতো আমার মাথার উপর ছায়া হয়ে থাকবে।

‘চ্যানেল আইয়ের সাগর ভাইয়ের কথা বলতে গেলে অনেক কিছু বলতে হয়। পরিবারে যেমন মা-বাবা থাকেন, মিডিয়ায় সাগর ভাই আমার তেমন অভিভাবক। তিনি আমার মাথার উপর ছায়া হয়ে আছেন।’, বলছিলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

চ্যানেল আইয়ের অনুষ্ঠান মালার মধ্যে সবচেয়ে প্রিয় অনুষ্ঠান কোনটি?-এমন প্রশ্নে জয়া বলেন, আমার ভীষণ পছন্দ ‘হৃদয়ে মাটি ও মানুষ’। আর প্রতি ঈদের সময় ‘কৃষকের ঈদ আনন্দ’টা দারুণ লাগে। আমি রীতিমত এই অনুষ্ঠানের ভক্ত।

বর্তমানে নিজের প্রযোজনা সংস্থা ‘সি তে সিনেমা’র প্রথম চলচ্চিত্র ‘দেবী’র মুক্তি নিয়ে ব্যস্ত আছেন জয়া আহসান, চলছে প্রচারণা ও শেষ সময়ের গোছগাছ। অনম বিশ্বাস পরিচালিত এই ছবিতে রানু চরিত্রে তিনি অভিনয়ও করেছেন। ছবিটি আসছে অক্টোবরের মাঝামাঝিতে মুক্তির পরিকল্পনা করছেন তিনি। সেই সাথে আসন্ন দুর্গা পূজা উপলক্ষ্যে কলকাতায় মুক্তি পাচ্ছে তার অভিনীত বহুল প্রতীক্ষিত ছবি ‘এক যে ছিলো রাজা’। ভাওয়াল সন্ন্যাসের কাহিনি থেকে নির্মিত ছবিটি পরিচালনা করেছেন সৃজিত মুখার্জী।

ছবি: ওবায়দুল হক তুহিন