চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আবাসন খাতে মন্দা কাটাতে সরকারি সহায়তার আশ্বাস

আবাসন খাতের মন্দা কাটাতে সরকারি সহায়তার আশ্বাস দিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। এছাড়া আবাসন খাতে অপ্রদর্শিত অর্থ বিনিয়োগের সুযোগ দিতে প্রধানমন্ত্রী এবং অর্থমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

বুধবার রিয়েল এস্টেস এন্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-রিহ্যাবের উদ্যোগে রাজধানীতে অষ্টম রিহ্যাব মেলার উদ্বোধন কালে মন্ত্রী এসব কথা বলেন।

উদ্বোধন অনুষ্ঠানে এ খাতে গত কয়েক বছরের মন্দা কাটাতে সরকারের সহায়তা চান আয়োজকরা। রিহ্যাবের প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন বলেন, ৭৬ হাজার কোটি টাকা এ দেশ থেকে পাচার হয়ে গেছে। হয়তো এ টাকা ব্যবহার হয়েছে বাড়ি কেনার জন্য কিন্ত তা আমাদের দেশে নয়।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রীকে অনুরোধ করে রিহ্যাবের প্রেসিডেন্ট বলেন, সামনে বাজেটে আপনি অর্থমন্ত্রীর সাথে এ বিষয়ে কথা বলবেন।

রিহ্যাবের পক্ষে প্রবাসী ক্রেতাদের জন্য ওয়ান ডিজিট লোন সুবিধা, জমি বরাদ্দ এবং নির্মিত ফ্ল্যাটগুলোতে গ্যাস ও বিদ্যুৎ সংযোগ চান আবাসন মালিকরা। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী রিহ্যাবের দাবিগুলো নিয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, আমি অনুরোধ করবো প্রধানমন্ত্রী এবং অর্থমন্ত্রীকে তারা যেন এ খাতে নজর দেন।

রিহ্যাবের সদস্য একশ পঞ্চাশটি আবাসন নির্মাণ প্রতিষ্ঠান এ মেলায় অংশ নিচ্ছে। বরাবরে মতো এবারের মেলাতেও থাকছে ছাড়সহ নানা সুবিধার অফার। পাঁচ দিনের আবাসন মেলা ২৭ ডিসেম্বর পর্যন্ত চলবে।