চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আপিল বিভাগে খালেদা জিয়ার জামিন চাওয়া হবে: মওদুদ

যদি এই আদালতে খালেদা জিয়ার জামিন না হয় তাহলে আপিল বিভাগে যাবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।
মওদুদ বলেন, সরকারের রাজনৈতিক প্রভাবের কারণে আজকে প্রায় এক বছর চার মাস ধরে খালেদা জিয়া কারাগারে বন্দি আছেন।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে মওদুদ আহমদ এসব কথা বলেন

বিজ্ঞাপন

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও জাতীয় সংসদ নির্বাচনের দাবি’ শীর্ষকজ মানববন্ধন আয়োজন করে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।

বিজ্ঞাপন

ব্যারিস্টার মওদুদ বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় এই সপ্তাহের মধ্যে হাইকোর্ট ডিভিশনে জামিন চাওয়া হবে।  জামিন না দিলে আপিল বিভাগে যাওয়া হবে।

নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়ার জামিনের জন্য আমরা যথাসাধ্য চেষ্টা করব।  কিন্তু তার সত্যিকারের মুক্তি আসবে আন্দোলনের মাধ্যমে।  রাজপথেই খালেদা জিয়া মুক্তি নিশ্চিত হতে পারে।  এ জন্য আমাদের সংগঠিত হতে হবে এবং কর্মসূচি দিতে হবে। আমাদের এমন কর্মসূচি দিতে হবে, যাতে সরকার খালেদা জিয়াকে মুক্তি দিতে বাধ্য হয়।

প্রস্তাবিত বাজেট বিষয়ে মওদুদ আহমদ বলেন, সরকারে সুবিধাভোগীদের জন্য এ বাজেট।  এ বাজেট জনসাধারণের জন্য না।  গত এক দশকে বাংলাদেশ থেকে ৫ কোটি ৮৮ লাখ কোটি টাকা বিদেশে গেছে।  এটি বর্তমান সরকারের বাজেটের চেয়েও বেশি টাকা।  যে হারে টাকা পাচার হচ্ছে, এ পাচার কারা করছে? এ সরকারের মদদ নিয়ে যারা ব্যবসা-বাণিজ্য করে টাকা করেছে, সেটা দেশে বিনিয়োগ না করে বিদেশে পাচার করেছে।