চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আগের বিশ্বকাপ ‘কপি’ করতে চান ম্যাক্সওয়েল

ব্রিসবেনে চলছে বিশ্বকাপ প্রস্তুতি

ঘরের মাঠের ২০১৫ বিশ্বকাপে দলের তৃতীয় সর্বোচ্চ রান স্কোরার ছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। আট ম্যাচে ৬৪.৮০ গড়ে করেছিলেন ৩২৪ রান। ক্যারিয়ারে এখনো পর্যন্ত ওয়ানডেতে যে একটি মাত্র সেঞ্চুরি করেছেন, সেটাও ওই বিশ্বকাপে। অস্ট্রেলিয়ার পঞ্চম বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার। ঘরের মাঠের মতো ইংল্যান্ড বিশ্বকাপেও জ্বলে উঠতে চান ম্যাক্সওয়েল।

দলের নীতিনির্ধারকরা তাকে সাত নম্বরে ব্যাট করাতে চান, চলতি বছরের শুরুর দিকে এমন কথা বলেছিলেন ম্যাক্স। তবে পরের সময়টাতে মিডল-অর্ডারের বিভিন্ন পজিশনে ব্যাট করেছেন তিনি। দলের সবশেষ টানা আটটি ম্যাচ জয়ে তার অবদান অনেক।

ব্রিসবেনে বিশ্বকাপ অনুশীলন ক্যাম্পের সময় ম্যাক্সওয়েল বলেছেন, আমি আসলে ওটা নিয়ে মজা করেছিলাম। আমি স্বাভাবিকভাবেই জেএল’র (কোচ জাস্টিন ল্যাঙ্গার) সঙ্গে কাজ করি। আমি তাকে শুধু এটা বলি যে, আমার কাছে সে কী চায়। এরপর টপঅর্ডার থেকে যেকোনো পজিশনে যেতে বললে আমি তাই যাই।’

বিশ্বকাপে এভাবেই কাজ করবেন জানিয়ে তার সংযোজন, ‘তিনি (কোচ) অ্যারনের (অধিনায়ক ফিঞ্চ) মাধ্যমে বার্তা পাঠাবেন যে আমাকে কী করতে হবে। সেইভাবে আমি সিদ্ধান্তে পৌঁছাব। ২০১৫ সালে আমি এমনটা করেই ভালো করেছিলাম। তাই আমরা সেটার অনুকরণ করার চেষ্টা করছি। এই বিশ্বকাপেও আশা করি আমি একইরকম কিছু করতে পারব।’

দারুণ ছন্দে আছেন ৩০ বছরের ম্যাক্সওয়েল। শেষ ১৩ ম্যাচে ৪১.৬৩ গড়ে করেছেন ৪৫৮ রান। এসময় মিডল-অর্ডারের বিভিন্ন পজিশনে ব্যাট করেছেন। তবে নিজের ভালো খেলার জন্য অধিনায়ক ফিঞ্চ ও উসমান খাজাকে কৃতিত্ব দিচ্ছেন তিনি। কারণ, প্রতিটি ম্যাচেই দলের ভিতটা গড়ে দিয়েছেন এ দুজন।

১ জুন ব্রিস্টলে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ ধরে রাখার মিশন শুরু করবে অস্ট্রেলিয়া।