চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘আংরেজি মে কেহতা হ্যায়’ নিয়ে ঢাকায় বলিউড নির্মাতা

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৯

মঙ্গলবার দুপুর ৩টায় শাহবাগের গণগ্রন্থাগার মিলনায়তনে দেখানো হবে ‘আংরেজি মে কেহতা হ্যায়’

ঢাকায় চলছে ৯ দিনব্যাপী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ১৭তম বারের মতো এই উৎসবে রাজধানীর ৬টি ভেন্যুতে দেখানো হচ্ছে ৭২টি দেশের ২২০টি চলচ্চিত্র। আর এই উৎসবের বদৌলতে প্রথমবারের মতো নিজের পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আংরেজি মে কেহতা হ্যায়’ নিয়ে ঢাকায় এলেন বলিউড নির্মাতা হারিশ ব্যাস।

বিজ্ঞাপন

গেল বছর বলিউডে মুক্তিপ্রাপ্ত আলোচিত চলচ্চিত্র ‘আংরেজি মে কেহতা হ্যায়’। ছবিতে অভিনয় করেছেন সঞ্জয় মিশ্র, পঞ্কজ ত্রিপাঠি, ব্রিজেন্দ্র কালা, অংশুমান ঝা এবং একাভলি খান্নার মতো দাপুটে অভিনেতারা। সমালোচক মহলে ছবিটি বেশ সাড়াও ফেলে। বছর ঘুরে চলচ্চিত্র উৎসবের বদৌলতে ঢাকার দর্শকদের সামনে এলো বড় পর্দায় ছবিটি দেখার সুযোগ। তাও নির্মাতার সঙ্গে বসে!

মঙ্গলবার (১৫ জানুয়ারি) বিকাল তিনটায় শাহবাগে গণগ্রন্থাগার মিলনায়তনে দেখানো হবে ‘আংরেজি মে কেহতা হ্যায়’। এসময় উপস্থিত থাকবেন ছবির নির্মাতা ও সহ-নির্মাতা। বিষয়টি চ্যানেল আই অনলাইনকে জানিয়েছেন সহ-নির্মাতা জেরিন হোসেন।

‘আংরেজি মে কেহতা হ্যায়’ ছবিটির অ্যাসিস্টেন্ট ডিরেক্টরের দায়িত্বে ছিলেন বাংলাদেশি জেরিন হোসেন। বেশ ক’বছর ধরেই তিনি দিল্লীতে থাকেন। নিজের দেশের চলচ্চিত্র উৎসবে ছবির প্রদর্শনী হবে, আর তিনি আসবেন না তা কি হয়! তাই ছবি দেখানোর দু’দিন আগেই তিনি পৌঁছেছেন ঢাকায়। তবে নির্মাতা হারিশ ব্যাস এসেছেন সোমবার(১৪ জানুয়ারি) সকালে।

ভালোবাসা বয়স মানে না। অনেকসময় সংসারের চাপে স্বামী-স্ত্রীর মধ্যের ভালোবাসা কোথায় যেন চাপা পড়ে যায়। সম্পর্কের মধ্যে চলে আসে জটিলতা। কিন্তু, ইচ্ছে থাকলে ফেরানো যায় সেই হারিয়ে যাওয়া ভালোবাসা। এমনই এক গল্পের ছবি ‘আংরাজি মে কেহতা হ্যায়’। ভারতে গেল বছর মুক্তির পাশাপাশি দেশ-বিদেশের বিভিন্ন ফেস্টিভালেও সুনাম কুড়িয়েছে ছবিটি।