চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অল্পের জন্য লজ্জার রেকর্ড এড়াল গেইলরা

৪৫ রানে অলআউট

টি-টুয়েন্টিতে সর্বনিম্ন দলীয় সংগ্রহের রেকর্ডটা নেদারল্যান্ডসের, ২০১৪ সালে চট্টগ্রামে তাদের ৩৯ রানে গুঁড়িয়ে দিয়েছিল শ্রীলঙ্কা। শুক্রবার রাতে ইংল্যান্ডের বিপক্ষে ৪৫ রানে গুটিয়ে যাওয়া ওয়েস্ট ইন্ডিজ অল্পের জন্য সেই সংগ্রহের নিচে আটকা পড়েনি।

বিজ্ঞাপন

ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতে শুরুতে ব্যাট করে ৬ উইকেটে ১৮২ রানের সংগ্রহ আনে মরগানের দল। জবাব দিতে নেমে ১১.৫ ওভারে ৪৫ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা।

বিজ্ঞাপন

ইংলিশরা পায় ১৩৭ রানের নিজেদের টি-টুয়েন্টি ইতিহাসের সবচেয়ে বড় জয়। আর গেইল-ব্রাভোদের মেলে ইতিহাসের দ্বিতীয় সর্বনিম্ন দলীয় সংগ্রহের লজ্জা। তাতে তিন টি-টুয়েন্টির লড়াইয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নেয় ইংল্যান্ড।

ইংল্যান্ডকে বড় সংগ্রহ এনে দেয় দুই ফিফটি। ৭ চারে ৪০ বলে ৫৫ করে ভিত্তি গড়েন জো রুট। তাতে দাঁড়িয়ে কাজের কাজটা করে দেন স্যাম বিলিংস। খেলেন ৮৭ রানের টর্নেডো ইনিংস, ১০ চার ৩ ছক্কায় ৪৭ বলে সাজানো।

লক্ষ্য তাড়ায় নেমে উইন্ডিজের দুজন মাত্র দুঅঙ্কের ঘর ছুঁতে পেরেছেন। হেটমায়ার ও ব্র্যাথওয়েটের নামের পাশে ১০ রান করে। গেইল করেছেন ৫ রান। বাকিদের অবস্থা টেলিফোন নাম্বার সাজানোর মতো ডিজিটেই সীমাবদ্ধ থাকে!

ইংলিশদের হয়ে ঝড় তুলেছেন হাত ঘোরানো সব বোলারই। সেরাটা এসেছে মিডিয়াম পেসার ক্রিস জর্ডানের থেকে, ২ ওভার বল করে ৬ রানে ৪ উইকেট তুলে নিয়েছেন তিনি। উইলি, রশিদ, প্ল্যাঙ্কেটের দখলে গেছে সমান ২টি করে উইকেট।