চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অবৈধ স্থাপনা উচ্ছেদে ৭ দিনের আল্টিমেটাম

গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আশার বাণী শুনিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন: আগামী ৭ দিনের মধ্যে সারাদেশে সড়ক মহাসড়কের পাশে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

বিজ্ঞাপন

এ বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। আমরা তার এ নির্দেশনাকে অভিনন্দন জানাই।

বিজ্ঞাপন

এটা স্বীকার করতে হবে যে, সড়ক মহাসড়কের পাশে এসব অবৈধ স্থাপনার কারণে দেশবাসীকে যানজটের চরম ভোগান্তি পোহাতে হয়। সড়ক মহাসড়কে নষ্ট হয় লাখ লাখ কর্মঘণ্টা। এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী নিজেও বিভিন্ন সময় বিষয়টি অকপটে স্বীকার করেছেন।

গত সরকারের মেয়াদেও বিভিন্ন সময় আমরা ফুটপাতসহ সড়ক মহাসড়কে সংশ্লিষ্টদের এমন অভিযান পরিচলনা করতে দেখেছি। কিন্তু অভিযানের কয়েকদিন পর দখলদাররা আবারও সেখানে অবৈধ স্থাপনা নির্মাণ করেছে। এবার অভিযানের পর দখলদাররা সেই সুযোগ পাবে না বলেই আমরা আশা করি।

নতুন সরকার দেশ পরিচালনায় বিভিন্ন ক্ষেত্রে নতুন করে ইতিবাচক সিদ্ধান্ত গ্রহণ করেছে বলেই আমাদের মনে হয়েছে। এক্ষেত্রেও সরকার নতুন পরিকল্পনা গ্রহণ করবে বলে আমরা আশা করি। রাজধানীসহ সারাদেশে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করা এবং তা অব্যাহত রাখলে একদিকে যেমন যানজট নিরসন হবে, ঠিক তেমনই সরকারের ইতিবাচক দিক তৈরি হবে। এছাড়া কোনো ধরনের অপরাধ করে যে আর পার পাওয়া যাবে না সেই বার্তাও অপরাধীদের দিতে হবে।

এজন্য মন্ত্রীর ঘোষিত ৭ দিন সময়ের মধ্যেই সারাদেশের সড়ক মহাসড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করতে আমরা সংশ্লিষ্টদের আহ্বান জানাচ্ছি।