চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অনুশীলনে ফিরছেন নেইমার

নির্ধারিত সময়ের আগেই চোট থেকে সেরে উঠছেন নেইমার। পায়ে তেমন ব্যথা অনুভব না করায় বুধবার পিএসজির জার্সি গায়ে অনুশীলনে ফেরার কথা আছে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের।

বিজ্ঞাপন

গত ২৩ জানুয়ারি স্ট্রসবুর্গের বিপক্ষে ফরাসি লিগ কাপের ম্যাচে প্রতিপক্ষ খেলোয়াড়ের ট্যাকলে ডান পায়ের মেটাটারসাল হাড়ে চোট পান নেইমার। ধারণা করা হচ্ছিল এ চোটে অন্তত ১০ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে বিশ্বের দামী ফুটবলারকে।

তবে সেই সময়ের আগেই নেইমারের দ্রুত উন্নতি হওয়ায় স্বস্তি প্রকাশ করেছে পিএসজি। বিবৃতিতে ক্লাবটি জানিয়েছে, নিজেদের সেরা খেলোয়াড়কে প্রয়োজনীয় সবরকম সহযোগিতা করতে প্রস্তুত তারা।

বিজ্ঞাপন

‘চোট থেকে দ্রুতই সেরে উঠেছেন নেইমার। বুধবার নির্ধারিত সূচি অনুযায়ী পিচ-টেস্টেও ফিরবেন। ক্লাবের বিশেষজ্ঞরা পুরো দুই সপ্তাহ পূর্ণ মেডিকেল দল ও রেডিওলোজিক্যাল সাহায্য নিয়ে নেইমারকে পর্যবেক্ষণ করবেন।’

নিজের সেরা খেলোয়াড়ের ফেরায় স্বস্তি প্রকাশ করলেও তাড়াহুড়ো করতে চান না পিএসজি কোচ টমাস টুখেল। নেইমারের সুস্থতার বিষয়টি নিশ্চিত করলেও নিজ দলের সমর্থকদের ধৈর্য ধরার পরামর্শ দিয়েছেন তিনি।

‘নেইমারের ফেরা নিয়ে কথা বলাটা খুব দ্রুতই হয়ে যাচ্ছে। আমাদের ধৈর্য ধরতে হবে। আমার জন্য এ বিষয়টি মানা খুব কঠিন। জানি তার জন্যও। কিন্তু তার জন্য একটাই সমাধান- সহনশীল হওয়া। তাকে সুস্থ হয়েই ফিরতে হবে। আমরা তাকে কোনো তারিখ বেঁধে দিতে পারি না।’

নেইমারকে ছাড়া লিগে ছড়ি ঘোরালেও চ্যাম্পিয়ন্স লিগে ভরাডুবি ঘটেছে পিএসজির। তাকে ছাড়া দ্বিতীয় রাউন্ডের প্রথম লেগে ম্যানইউর মাঠ থেকে ২-০ গোলে জিতে ফিরলেও পরের লেগে নিজ মাঠেই ৩-১ গোলে হেরে কোয়ার্টার ফাইনালের আগে বিদায় ঘটেছে প্যারিস জায়ান্টদের। টানা দুই মৌসুম চ্যাম্পিয়ন্স লিগে নকআউটের আগে চোটে পড়েছেন নেইমার। দুইবারই ব্যর্থ হয়েছে তার দল!