চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অজিদের ‘গলার কাঁটা’ হয়ে আছেন কোহলি

দর্শক নড়েচড়ে বসার আগেই ৮ রানের মধ্যে ভারতের দুই ওপেনার সাজঘরে। অস্ট্রেলিয়ার জন্য স্বপ্নের শুরু! অজিদের স্বপ্ন দেখাটা পরে ওখানেই শেষ করে দিয়েছেন বিরাট কোহলি। ক্যারিয়ারের ২৫তম টেস্ট সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে স্বাগতিকদের সামনে দেয়াল হয়ে দাঁড়িয়েছেন ভারত দলপতি।

পার্থ টেস্টের দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে অজিদের করা ৩২৬ রানের জবাবে ৩ উইকেট হারিয়ে ১৭২ রানে দিন শেষ করেছে ভারত। কোহলি অপরাজিত আছেন ৮২ রানে। ৫১ রানে তার সঙ্গী আজিঙ্কা রাহানে।

বিজ্ঞাপন

শনিবার দ্বিতীয় দিনের শুরু আর শেষভাগে পুরোপুরি দাপট দেখিয়েছে ভারত। ২৭৭ রানে দিন শুরু করা অস্ট্রেলিয়াকে ৩২৬ রানের বেশি এগোতে দেয়নি সফরকারী পেসাররা। লেজের দুই ব্যাটসম্যানকে ছেঁটে দিয়ে কোহলির জন্য কাজটা সহজ করে দেন ইশান্ত শর্মা। ইনিংসের সর্বোচ্চ ৪ উইকেট তারই। অজিদের বাকি ৬ উইকেট সমানভাগে ঝুলিতে পুরেছেন জাসপ্রীত বুমরাহ, উমেশ যাদব ও হনুমা বিহারী।

বিজ্ঞাপন

ব্যাটিংয়ে নেমে রানের খাতাই খুলতে পারেননি মুরালি বিজয়। বোল্ড হয়েছেন মিচেল স্টার্কের বলে। ২ রান করে জশ হ্যাজেলউডের বলে অল্প সময়ের মধ্যে সতীর্থের সঙ্গী হয়েছেন লোকেশ রাহুল। তখন রীতিমতো বিপদে ভারত।

নেমেই বিপদে বুক চিতিয়ে দাঁড়িয়েছেন কোহলি। চেতেশ্বর পূজারাকে সাথে নিয়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন, গড়েন ৭৪ রানের জুটি।

ব্যক্তিগত ২৪ রান করা পূজারা ফেরার পর উইকেটে আসেন রাহানে। কোহলিকে যোগ্যসঙ্গ দিয়ে পার করেন বাকি দিনটা। ১৮১ বলে ৯ চারে ধৈর্যশীল ইনিংস খেলেছেন কোহলি। আর রাহানের ইনিংস সাজানো ১০৩ বলে ৬ চার ও এক ছক্কার সাহায্যে।